শনিবার-১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ-১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ-৯ই জিলহজ, ১৪৪৫ হিজরি

নিষিদ্ধ এক টন আফ্রিকান মাগুর জব্দ ও ৫ হাজার টাকা জরিমানা ভ্রাম্যমান আদালতের

নিষিদ্ধ এক টন আফ্রিকান মাগুর জব্দ ও ৫ হাজার টাকা জরিমানা ভ্রাম্যমান আদালতের

নিউজ ডেস্কঃ

নগরীর বাকলিয়া থানাধীন কালামিয়া বাজার এলাকায় একটি মাছের খামারে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়। এসময় জমির মালিককে মৎস্য সুরক্ষা ও সংরক্ষণ আইন এ ৫,০০০ টাকা অর্থদন্ড প্রদান করা হয় এবং প্রায় এক টন (১০০০ কেজি) আফ্রিকান মাগুর মাছ জব্দ করা হয়।

আজ মঙ্গলবার ৩০ জুন দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে বাকলিয়ার কালামিয়া বাজার এলাকায় অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এস.এম. আলমগীর। উক্ত অভিযান পরিচালনায় সাথে ছিলেন জেলা মৎস্য অফিসের একটি টিম।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এস.এম. আলমগীর জানান, মাছের খামারটিতে অত্যন্ত গোপনীয়ভাবে নিষিদ্ধ আফ্রিকান মাগুরের চাষাবাদ করছেন খামারী । খামারটি জমির মালিকের কাছ থেকে লিজ নিয়ে ইকবাল নামে একজন ব্যক্তি এই মাছ চাষ করে আসছিল। খুব নোংরা পরিবেশে এবং আশেপাশের বাসার ময়লা আবর্জনা মাছের খাদ্য হিসেবে ব্যবহার করে এই মাছ চাষ করা হচ্ছে।

তিনি আরও জানান, অভিযান পরিচালনা কালে জমির মালিক খামারের মালিককে হাজির করতে পারেননি । পরে জমির মালিককে মৎস্য সুরক্ষা ও সংরক্ষণ আইন এ ৫০০০(পাঁচ হাজার) টাকা অর্থদন্ড প্রদান করেন ভ্রাম্যমান আদালত এবং প্রায় এক টন (১০০০ কেজি) আফ্রিকান মাগুর মাছ জব্দ করে বিভিন্ন এতিমখানায় দেওয়ার জন্য জেলা সমাজ সেবা অধিদপ্তরের কাছে হস্তান্তর করা হয়।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on telegram
Telegram
Share on skype
Skype