রবিবার-২১শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ-৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ-১২ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

‘প্লেয়ার অব দা মান্থ’ আইসিসি’র নতুন স্বীকৃতি

 

এবার ক্রিকেটে মাসের সেরা পারফরমার বাছাই করবে আইসিসি।

ইতিহাস ৭১ ক্রিড়া ডেস্ক : জানুয়ারি থেকেই শুরু হচ্ছে আইসিসির নতুন স্বীকৃতি ‘প্লেয়ার অব দা মান্থ।’ ছেলে ও মেয়ে, দুই বিভাগে থাকবে মাস সেরার আলাদা স্বীকৃতি। বিশ্বের বিভিন্ন ফুটবল লিগ ও অন্যান্য অনেক খেলার পথ ধরে এবার ক্রিকেটে মাসের সেরা পারফরমার বাছাই করবে আইসিসি।

আইসিসি ভোটিং একাডেমি ও বিশ্বজুড়ে ক্রিকেট সমর্থকদের যৌথ ভোটে নির্বাচন করা হবে প্রতি মাসের সেরা ক্রিকেটার

এবার ক্রিকেটে মাসের সেরা পারফরমার বাছাই করবে আইসিসি।

আইসিসি ভোটিং একাডেমিতে থাকবেন জ্যেষ্ঠ ক্রীড়া সাংবাদিক, সাবেক ক্রিকেটার ও ধারাভাষ্যকাররা।

প্রতি মাসেই মাঠের পারফরম্যান্স আর সামগ্রিক অর্জন মিলিয়ে তিনজন ক্রিকেটারের একটি সংক্ষিপ্ত তালিকা করে দেবেন আইসিসি অ্যাওয়ার্ডের নমিনেশন কমিটি। সেই তিনজন থেকে আইসিসির ভোটিং একাডেমি ও ক্রিকেট অনুসারীদের যৌথ ভোটে নির্বাচিত হবেন মাসের সেরা খেলোয়ার। ভোটিং একাডেমি ভোট দেবে ই-মেইলে, আইসিসির নিবন্ধিত সমর্থকেরা ভোট দেবেন আইসিসির ওয়েবসাইটে।

সেরার রায়ে ভোটিং একাডেমির ভোট বিবেচনায় নেওয়া হবে শতকরা ৯০ ভাগ, সমর্থকদের ভোট বাকি ১০ ভাগ। প্রতি মাসের দ্বিতীয় সোমবার আইসিসির ডিজিটাল চ্যানেলগুলোতে প্রকাশ করা হবে বিজয়ীর নাম।

প্রথমবার এই স্বীকৃতির জন্য এই জানুয়ারি মাসের পারফরম্যান্সের ভিত্তিতে সংক্ষিপ্ত তালিকায় থাকার জোর বিবেচনায় থাকবেন স্টিভ স্মিথ, জো রুট, রবিচন্দ্রন অশ্বিন, মারিয়ান ক্যাপ, নিদা দার, রহমানউল্লাহ গুরবাজ, মোহাম্মদ সিরাজ, রিশাভ পান্ত, থাঙ্গারাসু নাটরাজন, ওয়াশিংটন সুন্দরের মতো ক্রিকেটাররা।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on telegram
Telegram
Share on skype
Skype