শনিবার-১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ-১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ-৯ই জিলহজ, ১৪৪৫ হিজরি

শেষ হলো চসিক নির্বাচন : রক্তক্ষয়ী সংঘর্ষে দু’জন নিহত

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনের ভোটগ্রহণ শেষ হলো গোলাগুলি, হামলা আর সংঘর্ষের মধ্যেদিয়ে। এতে নিহত হয়েছেন দু’জন।

বুধবার (২৭ জানুয়ারি) সকাল ৮টা থেকে শুরু হয়ে টানা বিকেল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ চলে। বিকেল ৫টা থেকে ভোট গণনা শুরু হওয়ার পর নগরীর কাজীর দেউড়ি আউটার স্টেডিয়াম সংলগ্ন জিমনেসিয়াম থেকে ফলাফল প্রকাশ করা হচ্ছে।

ভোট গণনার সর্বশেষ সংবাদ হচ্ছে ৭৩৫ টি ভোট কেন্দ্রের মধ্যে ৮৩ টি কেন্দ্রের ফলাফলে আ’লীগের মেয়র প্রার্থী রেজাউল করিম নৌকা প্রতীকে পেয়েছেন ২৬ হাজার ৮৩ ভোট আর বিএনপির শাহাদাত হোসেন ধানের শীষ প্রতীকে পেয়েছেন ৩ হাজার ৮শ ৮১ ভোট। প্রাথমিকভাবে দেখা যায় নৌকা প্রতীকে সুস্পষ্ঠ ব্যবধানে এগিয়ে রয়েছেন।

দিনভর ভোট চলাকালে বিভিন্ন কেন্দ্রে ভোটার উপস্থিতি ছিল কম। অনেক কেন্দ্রে দুপুর পর্যন্ত ভোটারদের কোনো সারি ছিল না। আবার কোনো কোনো কেন্দ্রের বাইরে উপস্থিতি থাকলেও ভেতরে ভোটারদের খুব একটা দেখা মিলেনি।

নগরির একটি কেন্দ্রে তিন ঘণ্টায় ভোট পড়ে মাত্র ১৩টি। চকবাজার টিচার্স ট্রেনিং কলেজের এক কেন্দ্রে গিয়ে বেলা ১১টার দিকে এ তথ্য জানা যায়। মোট তিনটি কেন্দ্র ছিল এ কলেজে। তিনটি কেন্দ্রেও ভোটার উপস্থিতি বেশ কম দেখা গেছে।

কেন্দ্রের প্রিসাইডিং অফিসার হাবিবুর রহমান বলেন, ‘আমার কেন্দ্রে নয়টি বুথ রয়েছে। তবে ভোটার উপস্থিতি খুবই কম। এই কেন্দ্রে মোট তিন হাজার ৪৭৯ জন ভোটার আছেন।’

বিএনপির মেয়র প্রার্থী শাহাদাত হোসেন অভিযোগ করেছেন, ভোটারদের কেন্দ্রে আসতে দেয়া হয়নি। বাড়ি বাড়ি গিয়ে ভয় দেখানো হয়েছে। এ জন্য ভোটার উপস্থিতি কম।

এদিকে, সকাল ১০টায় নগরের খুলশী থানার আমবাগান এলাকায় নির্বাচনী সহিংসতার সময় গুলিতে এক যুবক নিহত হন। এছাড়া লালখান বাজার এলাকায় আওয়ামী লীগের কাউন্সিলর প্রার্থী আবুল হাসনাত বেলাল ও বিদ্রোহী প্রার্থী এস কবির মানিকের সমর্থকদের মধ্যে দফায় দফায় হামলা, ককটেল বিস্ফোরণ এবং মোটরসাইকেল জ্বালিয়ে দেয়ার ঘটনা ঘটে। এ সংঘর্ষে কমপক্ষে ২০ জন আহত হন।

একই সময়ে ১২ নম্বর ওয়ার্ডের পাহাড়তলীতে আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিলর প্রার্থী নুরুল আমিন ও বিদ্রোহী প্রার্থী সাবের আহমেদের সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। আহত হন কমপক্ষে সাতজন। সেখানে একজন মারা যান।

দুপুর ২টায় নগরির ৯ নম্বর উত্তর পাহাড়তলী ওয়ার্ডে আওয়ামী লীগের কাউন্সিলর প্রার্থী আবছার মিয়া ও বিদ্রেহী জহিরুল আলম জসিমের সমর্থকদের বিশ্ব কলোনী কোয়াক স্কুল কেন্দ্র দখলে নিতে প্রকাশ্যে গোলাগুলির ঘটনা ঘটে।

এই নির্বাচনে চট্টগ্রাম সিটি করপোরেশনের একজন মেয়র, ৩৯ জন ওয়ার্ড কাউন্সিলর এবং ১৪ জন সংরক্ষিত নারী কাউন্সিলর নির্বাচিত হবেন।

 

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on telegram
Telegram
Share on skype
Skype