মঙ্গলবার-১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ-১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ-১০ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

খাজা বাবা ও শানে জামে আওলিয়া সম্মেলন সম্পন্ন

 

মো. জাবেদুর রহমান, পটিয়া:

পটিয়া উপজেলার শান্তির হাটে বিশ্ব সুন্নী আন্দোলনের উদ্যোগে ৪ ডিসেম্বর (শুক্রবার) বিকেল ৪টায় হজরত খাজাবাবা রহমাতুল্লাহি আলাইহি ও জামে আওলিয়া কেরামের মিশন পুনরুজ্জীবন সম্মেলন ও সালাতু সালাম মাহফিল সম্পন্ন হয়।

এতে প্রধান অতিথি ছিলেন বিশ্ব সুন্নী আন্দোলন ও বিশ্ব ইনসানিয়াত বিপ্লবের কেন্দ্রীয় নেতা হাফেজ ক্বারী আল্লামা ইলিয়াছ শাহ্, বিশেষ অতিথি ছিলেন আল্লামা মুফতি রেজাউল কায়সার এবং এতে আরো উপস্থিত ছিলেন মুসা আলম, মাওলানা শরীফ সরওয়ার, মাওলানা নজরুল ইসলাম, মাওলানা নাফিস নিজাম সহ সংগঠনের নেতৃবৃন্দ।

সম্মেলনে বক্তাগণ বলেন, খাজা বাবা (রহঃ) এর ঈমানিয়াত ও ইনিসানিয়াত এর মিশন
বর্তমান শতাব্দীতে তু্লে ধরলেন আল্লামা ইমাম হায়াত। প্রতিবছর রজব মাস আসলে খাজা বাবা রহমাতুল্লাহি আলাইহি স্মরণে শত শত ওরস মাহফিল হচ্ছে। কিন্তু খাজা বাবা (রহ:) এর স্মরণে প্রচলিত ওয়াজ মাহফিলে তুলে ধরা হচ্ছে না খাজা বাবা (রহ:) এর ঈমানিয়াত ও ইনসানিয়াত এর দিশা দর্শন। যদি তুলে ধরা হত তাহলে আজ ইন্ডিয়া রাম রাজ্য হত না। মানবতার আজ এই মহাসংকট দেখত হত না। খাজা বাবা (রহঃ) কে ভালবাসা শুধু তার পবিত্র মাজার শরীফ জিয়ারত ও উরস পালনের মধ্যে সীমাবদ্ধ নয়। খাজা বাবা (রহ:) কে প্রকৃত ভালবাসা তখন ই হবে যখন খাজা বাবা (রহঃ) এর সীমাহীন ত্যাগ ও সংগ্রামের মাধ্যমে সব কুফুর জুলুম উৎখাত করে যে মানবতার রাষ্ট্র ব্যবস্থা উপহার দিয়েছেন তা আবার প্রতিষ্ঠিত করা।খাজা বাবা শুধু খানকার মধ্যে দ্বীন কে সীমাবদ্ধ রাখেনি,রাজনৈতিক রুপরেখাও দান করেছেন।বর্তমান শতাব্দীতে আল্লামা ইমাম হায়াত খাজা বাবা (রহ:) এর মিশন কে পূনঃরায় তুলে ধরলেন। আমরা মুসলীম মিল্লাত নিজেদের কে অরাজনৈতিক দাবী করাই আজ দ্বীন-মিল্লাত-মানবতার এই মহা সংকট। ইমাম হায়াত আমাদের কে অরাজনৈতিক অন্ধ কূপ থেকে উদ্ধার করে রাজনৈতিক রুপরেখা দান করেছেন। অতিতে আমরা নিজেদের কে অরাজনৈতিক গন্ডিতে আবদ্ধ রাখায় বাতেল জালেমরা বিশ্বব্যবস্থা ও রাষ্ট্রব্যবস্থায় দখল করে নিয়েছে। খাজা বাবা (রহ:) তো সব বাতেল জালেম উৎখাত করে আমাদের কে অখন্ড মানবতার রাষ্ট্র ব্যবস্থা দিয়েছেন। আমরা খাজা বাবার মিশন বুঝতে ব্যর্থ তাই আজ দিল্লীতে মানবতা জ্বলছে,রক্তের সাগরে ভাসছে। এখন আমাদের দায়িত্ব হচ্ছে, হজরত খাজাবাবা রহমাতুল্লাহি আলাইহি ও জামে আওলিয়াকেরামের এ যুগের পথ বিশ্ব সুন্নী আন্দোলন ও বিশ্ব ইনসানিয়াত বিপ্লবের সাথে একএকার হয়ে যেতে হবে অন্যতায় আমরা অচিরেই আরো ধ্বংসের দিকে নিপতিত হব।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on telegram
Telegram
Share on skype
Skype