মঙ্গলবার-১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ-১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ-১০ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

ফটিকছড়িতে চার দফা দাবিতে চা শ্রমিকদের ২ ঘন্টা কর্মবিরতি ও বিক্ষোভ

 

মোঃ অলিউল্লাহ

দৈনিক ৩০০ টাকা মজুরী বাস্তবায়নসহ চার দফা দাবিতে বিক্ষোভ ও ২ ঘন্টা কর্মবিরতি পালন করেছে ফটিকছড়ি উপজেলার রাঙ্গাপানিনি-সুজানগর চা বাগানের শ্রমিক ও পঞ্চায়েতবৃন্দ।

অবিলম্বে ৩০০ টাকা মুজুরী বাস্তবায়ন, ২১ মাসের বকেয়া পরিশোধ করা, ৬০ কর্ম দিবসের সমান বোনাস ও যোগ্যতা অনুযায়ী চা শ্রমিক সন্তানদের চাকরি দেয়া। এই চার দফা দাবি আদায়ে বুধবার সকাল ৮টা থেকে ১০ পর্যন্ত ২ঘন্টা কর্মবিরতি ও বিক্ষোভ মিছিল করে উপজেলার রাঙ্গাপানি ও সুজানগর দুই চা বাগানের শ্রমিকরা।

চা শ্রমিক নেতা সাধন চক্রবর্তী বলেন, আমরা ১০২ টাকা বেতনের চাকরি করি, বলতে গেলে আমাদের দেশের সর্বনিম্ন মজুরী আমরা চা শ্রমিকদের, শুনেছি আমাদের ৩০০ টাকা মজুরী দেওয়ার সিদ্ধান্ত হয়েছে আজ ২১ মাস অতিক্রম হলেও তা কার্যকর হয়নি আমদেরকে বিভিন্ন রকম কথা বলে শান্তনা দিয়েছে কোম্পানি। আগামী ৭২ ঘন্টারর মধ্যে আমাদের ৩০০ টাকা মুজুরীসহ ৪টি দাবি মেনে না নিলে আমরা অনির্দিষ্ট কালের জন্য কর্মবিরতি ঘোষণা করবো। আমরা চা শ্রমিকেরা অনেক বেশি অবহেলিত সংশ্লিষ্ট কর্মকর্তাদের মাধ্যমে আমরা প্রধানমন্ত্রীর কাছে আমাদের মৌলিক দাবি গুলো পূরণে আশ্বাস কামনা করছি।

এসময় উপস্থিত ছিলেন রাঙ্গাপানি চা বাগানের পঞ্চায়েত সভাপতি নব কোমার ত্রিপুরা, সাধারণ সম্পাদক অনিল ওরাং, সুজানগর চা বাগানের পঞ্চায়েত সভাপতি মোঃ নাছির, সাধারণ সম্পাদক সাধন চক্রবর্তী, ডা: খোকন এবং দুই বাগানের চা শ্রমিকরা উপস্থিত ছিলেন।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on telegram
Telegram
Share on skype
Skype