বৃহস্পতিবার-১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ-৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ-৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

মানবতার উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করলেন বন্দর থানার এসআই নাসির উদ্দিন

মানবতার উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করলেন বন্দর থানার এসআই নাসির উদ্দিন

নিজস্ব প্রতিবেদক

প্রবাদ বাক্য আছে , প্রয়োজন কোন আইন মানে না। ক্ষেত্রবিশেষ আইনের চেয়ে মানবতাই প্রাধান্য পাই । পুলিশের পোশাক পরে আইনী বিধিবিধান সমুন্নত রাখার দৃপ্ত শপথের মধ্যেও নিহিত থাকে মানবতার জয়গান । সেই দৃষ্টিকোণ থেকে মানবতার উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করলেন চট্টগ্রামের বন্দর থানার অন্তর্গত মধ্যম হালিশহর পুলিশ ফাঁড়ির আইসি ইনচার্জ এসআই মোহাম্মদ নাসির উদ্দিন ।

ঘটনার বিবরণে জানা যায়, আজ সকালে মধ্যম হালিশহর এলাকায় এক ভবঘুরে মানসিক ভারসাম্যহীন ব্যক্তি দেড় বছরের এক কন্যা সন্তানকে নিয়ে যাওয়ার সময় স্থানীয় জনতা ওই ব্যক্তিকে আটক করে পুলিশের হাতে সোপর্দ করে । বন্দর থানাধীন মধ্যম হালিশহর পুলিশ ফাঁড়ির আইসি ইনচার্জ এসআই নাসির উদ্দিন উক্ত ব্যক্তির সাথে কথা বলে বুঝতে পারেন লোকটি মানসিকভাবে অপ্রকৃতস্থ । উদ্ধারকৃত কন্যাশিশুর অভিভাবকের সম্মতি ক্রমে ওই ব্যক্তি কে আটক না করে ঠিকানা অনুসন্ধানের চেষ্টা করেন। অনেক খোঁজাখুঁজির পর লোকটির পূর্ণাঙ্গ ঠিকানা পাওয়া যায় । জানা যায় ঐ ভবঘুরে ব্যক্তির নাম বেলাল হোসেন, পিতা -মৃত আলী আহমেদ থানা চন্দ্রগঞ্জ, লক্ষীপুর । কালবিলম্ব না করে, এসআই নাসির উদ্দিন সেখানকার জনপ্রতিনিধিদের সাথে আলাপ করে নিজ উদ্যোগে তাকে স্বীয় ঠিকানায় পাঠিয়ে দেন । পাঠানোর পূর্বে উক্ত ভবঘুরে ও অপ্রকৃতস্থ ব্যক্তিকে নিত্যব্যবহার্য পোশাক এবং আহারের ব্যবস্থা করেন । এই প্রসঙ্গে এসআই নাসির উদ্দিন বলেন ” আমরা আইনের লোক হলে ও মানবতার সমুন্নত রাখার নৈতিক দায়িত্ব আমাদের উপরে ও বর্তায় । মানবিক দৃষ্টিকোণ থেকে উক্ত ভবঘুরে ব্যক্তি কে আটক না করে বন্দর থানার ওসি সুকান্ত ভট্টাচার্যের সার্বিক নির্দেশনায় নিজ ঠিকানায় পাঠিয়েছি । ”

করোনা কালীন সময়ে পুলিশ বাহিনী যে মানবিকতার নিদর্শন দেখিয়েছে তা সত্যিই প্রশংসার যোগ্য । বন্দর থানার এসআই নাসির উদ্দিন এর এই ধরনের মানবিক কর্মকাণ্ড নিঃসন্দেহে পুলিশ বাহিনীর মধ্যে আর উদ্দীপনা সৃষ্টি করবে এই প্রত্যাশা সাধারণ জনগণের ।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on telegram
Telegram
Share on skype
Skype