বৃহস্পতিবার-১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ-৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ-৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

রাজশাহী মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের পরবর্তী ভিসি নিয়ে জল্পনা-কল্পনা

রাজশাহী মেডিক্যাল বিশ্ববিদ্যালয়। ফাইল ছবি।

রাজশাহী মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের পরবর্তী ভিসি কে হচ্ছেন এ নিয়ে চলছে নানা কল্পনা-জল্পনা ? রাজশাহী মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (রামেবি) উপাচার্য অধ্যাপক ডা. মাসুম হাবিবের মেয়াদ শেষ হয়েছে গত ২৯ এপ্রিল।

পদটিতে আসীন হতে প্রতিযোগিতার দৌড়ে আছেন বেশ কয়েকজন শিক্ষক। তারা রামেবির উপাচার্য পদে পরবর্তী চার বছরের জন্য নিয়োগ পেতে শুরু করেছেন ব্যাপক দৌড়ঝাঁপ।

জানা যায়, ২০১৭ সালের ২৯ এপ্রিল রামেবির উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছিলেন অধ্যাপক ডা. মাসুম হাবিব। তিনি নিয়োগের চার বছর শেষ হয় চলতি বছরের ২৯ এপ্রিল।

ওই দিন স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে রামেবির কোষাধ্যক্ষ ড. রুস্তম আলী আহমেদকে পরবর্তী ঘোষণা না আসা পর্যন্ত উপাচার্যের রুটিন দায়িত্ব পালন করতে বলা হয়েছে। তবে, ডা. মাসুম হাবিব পুনরায় উপাচার্য হওয়ার আগ্রহ প্রকাশ করে স্বাস্থ্য মন্ত্রণালয়ে আবেদন করেছেন।

বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ প্রশাসনিক আসনে পরবর্তীতে কে বসতে যাচ্ছেন তা নিয়ে ইতোমধ্যে বেশ জল্পনা-কল্পনা শুরু হয়ে গেছে।

বেশ কয়েকজন শিক্ষকের নাম আলোচনায় থাকলেও নির্দিষ্ট করে বলা যাচ্ছে না কে বসবেন উপাচার্যের চেয়ারে। বেশ কয়েকজন অধ্যাপককে উপাচার্য পদের জন্য সক্রিয়ভাবে বিবেচনা করা হচ্ছে।

একাধিক সূত্র বলছে, উপাচার্য পদে ডা. মাসুম হাবিব ছাড়াও যারা বিবেচনায় রয়েছেন তারা হলেন- রাজশাহী মেডিক্যাল কলেজের (রামেক) অধ্যক্ষ ডা. নওশাদ আলী, পাবনা মেডিক্যাল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. বুলবুল হাসান,

রামেকের সাবেক অধ্যক্ষ ডা. আনোয়ার হাবিব ও ডা. মহিবুল হাসান, বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজের সাবেক অধ্যক্ষ ডা. একে এম আহসান হাবিব নান্নু ও ঢাকা মেডিক্যাল কলেজের সাবেক অধ্যাপক ডা. মোস্তাক হোসেন তুহিন।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on telegram
Telegram
Share on skype
Skype