বৃহস্পতিবার-১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ-৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ-৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

শেখ রাসেল ডিজিটাল ল্যাব স্থাপনের জন্য পাঁচ হাজার শিক্ষাপ্রতিষ্ঠানে ল্যাপটপ,অন্যান্য সরঞ্জাম কিনবে সরকার

ডেক্স রিপোর্ট

দেশের পাঁচ হাজার শিক্ষাপ্রতিষ্ঠানে শেখ রাসেল ডিজিটাল ল্যাব স্থাপনের জন্য ল্যাপটপ, ওয়েব ক্যামেরা, রাউটার ও নেটওয়ার্ক সুইচ কিনবে সরকার।

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে বৃহস্পতিবার চলতি বছরের সরকারের ক্রয়সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির (সিসিজিপি) একাদশ বৈঠকে এ অনুমোদন দেওয়া হয়।

বৈঠক শেষে সাংবাদিকদের ব্রিফিংকালে অর্থমন্ত্রী জানান, সিসিজিপি সভায় আইসিটি বিভাগ ও গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয় থেকে পৃথক দুটি প্রস্তাব অনুমোদন করা হয়েছে। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ল্যাপটপসহ অন্যান্য সরঞ্জাম ক্রয় প্রস্তাবটি বিভিন্ন বিভাগে বিভক্ত করা হবে। এ-সংক্রান্ত সারসংক্ষেপ পাওয়া গেলে ঠিকাদার সম্পর্কে বিশদ জানা যাবে।

মন্ত্রিপরিষদের অতিরিক্ত সচিব শাহিদা আখতার ব্রিফিংয়ে ভার্চ্যুয়ালি যুক্ত হন। তিনি জানান, আইসিটি বিভাগ ৪৮৭ কোটি ২১ লাখ টাকা ব্যয়ে ৮৫ হাজার ল্যাপটপ, ৫ হাজার ওয়েব ক্যামেরা, ৫ হাজার রাউটার ও ৫ হাজার নেটওয়ার্ক সুইচ কিনবে। এগুলো পাঁচ হাজার শিক্ষাপ্রতিষ্ঠানে শেখ রাসেল ডিজিটাল ল্যাব স্থাপনের জন্য সরবরাহ করা হবে।

শেখ রাসেল ডিজিটাল ল্যাব (দ্বিতীয় ধাপ) স্থাপন প্রকল্পের আওতায় এসব সরঞ্জাম কেনা হবে বলে জানান শাহিদা আখতার। তিনি বলেন, সরকারি আইন মেনেই এসব উপকরণ কেনা হবে।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on telegram
Telegram
Share on skype
Skype