মঙ্গলবার-১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ-১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ-১০ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

কাউন্সিলর গোলাম হায়দার মিন্টু আর নেই

কাউন্সিলর সাইয়্যেদ গোলাম হায়দার মিন্টু। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদক : কাউন্সিলর সাইয়্যেদ গোলাম হায়দার মিন্টু আর নেই (ইন্নালিল্লাহি ওয়া ইন্নাইলাহি রাজিউন)। তিনি চট্টগ্রাম সিটি করপোরেশনের ৭ বার নির্বাচিত জনপ্রিয় কাউন্সিলর।

আজ ১৮ মার্চ (বৃহস্পতিবার) ভোর সাড়ে ৪টায় তিনি ঢাকার একটি হাসপাতালে মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৯ বছর।

কাউন্সিলর সাইয়্যেদ গোলাম হায়দার মিন্টু’র মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব এম. রেজাউল করিম চৌধুরী।

শোকবার্তায় তিনি বলেন, সাইয়্যেদ গোলাম হায়দার মিন্টু’র মৃত্যুতে আমরা একজন গুণী মানুষকে হারালাম। যিনি সব সময় জনগণের কাতারে ছিলেন এবং সাধারণ মানুষের জন্য কাজ করে গেছেন। এলাকার উন্নয়নে অগ্রণী ভূমিকা পালন করেছেন কাউন্সিলর মিন্টু।

সেই সাথে সদা হাস্যজ্জোল, বিনয়ী ও নিরহঙ্কার একজন উদার মনের জননেতাকে আমরা হারিয়েছি। যার শূন্যস্থান কোনদিনও পূরণ হওয়ার নয়। আমি তার বিদেহী আত্মার শান্তি কামনা করছি এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করছি।

সাইয়্যেদ গোলাম হায়দার মিন্টুর এক ছেলে। জননন্দিত এই জননেতা সর্বশেষ চকবাজার আওয়ামী লীগের উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করেছেন।

তিনি ১৯৭৭ সাল থেকে ১৯৮১ সাল পর্যন্ত তৎকালীন চট্টগ্রাম পৌরসভার নির্বাচিত কমিশনার ছিলেন। পরবর্তীতে ১৯৯৪ সালের জানুয়ারি থেকে পর পর ৬ বার চট্টগ্রাম সিটি করপোরেশনের ১৬নং চকবাজার ওয়ার্ডের কাউন্সিলর পদে নির্বাচিত হন। সর্বশেষ গত ২৯ জানুয়ারি নির্বাচনেও তিনি বিপুল ভোটে কাউন্সিলর নির্বাচিত হন।

পারিবারিক সূত্রে জানা গেছে, করোনা আক্রান্ত হয়ে সুস্থ হওয়ার পর তিনি অন্যান্য শারীরিক সমস্যায় ভুগছিলেন। গত ১৩ মার্চ তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নিয়ে যাওয়া হয়।

ঢাকা থেকে তার মরদেহ চট্টগ্রামে আনার প্রস্তুতি চলছে। আজ (বৃহস্পতিবার) আসরের নামাজের পর নগরীর প্যারেড মাঠ অথবা মহসিন কলেজ মাঠে নামাজে জানাজা শেষে তার লাশ হযরত মোল্লা মিসকিন শাহ (র.) মাজার সংলগ্ন কবরস্থানে দাফন করা হবে।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on telegram
Telegram
Share on skype
Skype