বৃহস্পতিবার-১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ-৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ-৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

মনীন্দ্র-সুমিত্রা মেমোরিয়াল ফাউন্ডেশনের উদ্যোগে সংঘদান ও সংবর্ধনা অনুষ্ঠিত ।

রতন বড়ুয়া

চট্টগ্রামের রাউজান উপজেলার বৃহত্তর পূর্বগুজরা ধুমারপাড়া গ্রামে বিশিষ্ট শিক্ষাবিদ মনীন্দ্র লাল বড়ুয়া ও সহধর্মিণী সুমিত্রা স্মৃতি ফাউন্ডেশন এর উদ্যোগে ১২মার্চ শুক্রবার ২০২১  সংঘদান, সংবর্ধনা সহ সারাদিনব্যাপি এক অনুষ্ঠানের আয়োজন করা হয় । বাংলাদেশ বৌদ্ধ ভিক্ষু মহাসভার উর্দ্ধতন সহসভাপতি ভদন্ত জ্ঞানানন্দ মহাথের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ বৌদ্ধ ভিক্ষু মহাসভার সহসভাপতি অধ্যাপক বিপুলানন্দ মহাথের । প্রধান ধর্মদেশক ছিলেন বাংগালহালিয়া নন্দ বংশ আন্তর্জাতিক বিদর্শন ভাবনা কেন্দ্রের প্রতিষ্ঠাতা পরিচালক ভদন্ত নন্দবংশ মহাথের ।

এই সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন মহান একুশে পদক প্রাপ্ত প্রফেসর ড. বিকিরণ প্রসাদ বড়ুয়া । সম্মানিত আলোচক ছিলেন গাছবাড়িয়া সরকারী কলেজের উপাধ্যক্ষ ডক্টর সুব্রত বরন বড়ুয়া , বাংলাদেশ বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘ যুব এর প্রচার সম্পাদক প্রিতিশ রঞ্জন বড়ুয়া ।

প্রবারন বড়ুয়া ও ভদন্ত জ্ঞানেন্দ্রীয় ভিক্ষুর সঞ্চালনায় এই অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন বাংলাদেশ বৌদ্ধ ভিক্ষু মহাসভার যুগ্ম-সাধারন সম্পাদক অধ্যাপক সুমেধানন্দ মহাথের ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ বৌদ্ধ ভিক্ষু মহাসভার উপদেষ্ঠা ভদন্ত দেবানন্দ মহাথের , সুদর্শন বিহারের মহাধ্যক্ষ ভদন্ত জ্ঞানবিরীয় মহাথের , ড. প্রিয়দর্শী মহাথের , ভদন্ত সুমনবংশ মহাথের , ভদন্ত পুর্নানন্দ মহাথের , অগ্রসার মেমোরিয়েল সোসাইটি অব বাংলাদেশের মহাসচিব ভদন্ত সুমিত্তানন্দ থের , সিলেট বৌদ্ধ বিহারের অধ্যক্ষ ভদন্ত সংঘানন্দ থের , দেবশ্রী মহাথের ।

বক্তব্য রাখেন অবসর প্রাপ্ত প্রধান শিক্ষক দিপংকর বড়ুয়া, প্রধান  শিক্ষক সমিরন বিকাশ বড়ুয়া, প্রধান শিক্ষক  রঞ্জন বড়ুয়া, ইতিহাস৭১টিভির প্রকাশক- সম্পাদক ও বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট চট্টগ্রাম জেলার বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক প্রকৌশলী দিলু বড়ুয়া জয়িতা ।

এই অনুষ্ঠানে বাংলাদেশ বৌদ্ধ ভিক্ষু মহাসভাপর ২৯তম সংঘনায়ক অধ্যাপক বনশ্রী মহাথের , বাংলাদেশ বৌদ্ধ ভিক্ষু মহাসভাপর উপসংঘনায়ক সদ্ধর্মরশ্মী রতনশ্রী মহাথের , বাংলাদেশ বৌদ্ধ ভিক্ষু মহাসভার সহউপসংঘনায়ক ভদন্ত আনন্দমিত্র মহাথের ও বাংলাদেশ বৌদ্ধ ভিক্ষু মহাসভার সভাপতি শিক্ষাবিদ সদ্ধর্মজ্যোতি সুনন্দ মহাথেরকে স্মারক সম্মাননা প্রদান করা হয় ।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on telegram
Telegram
Share on skype
Skype