রবিবার-২১শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ-৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ-১২ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

মানিকছড়িতে পিঠা উৎসব ও সাংস্কৃতিক অনুষ্টান

আবদুল মান্নান

ফাগুনের হাওয়ায় প্রকৃতি নতুন সাজে সাজতে শুরু করেছে। পুরাতন জরাজীর্ণ গাছ- গাছালীতে ফুলে ফুলে একাকার। এমনি সময়ে ব্যস্ত কর্মজীবনে খানিকটা আনন্দ দিতে মানিকছড়ি থানা পুলিশ আয়োজন করেছে পিঠা উৎসব ও সাংস্কৃতিক অনুষ্টান।
২ ফালগুন,১৫ ফেব্রুয়ারী সন্ধ্যায় থানা নতুন ভবনের দ্বিতলে হল রুমে আয়োজিত পিঠা উৎসব ও সাংস্কৃতিক অনুষ্টানে অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান মোঃ জয়নাল আবেদীন,ইউএনও তামান্না মাহমুদ, সহকারী কমিশনার( ভূমি) রিফাত আসমা, অফিসার ইনচার্জ আমির হোসেন, ওসি তদন্ত মপাঃ আমজাদ হোসেনসহ সকল পুলিশ সদস্যরা।
এস.আই মোঃ আক্কাছ আলীর সঞ্চালনায় অনুষ্টিত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন অফিসার ইনচার্জ আমির হোসেন। এ সময় তিনি বলেন, পরিবার পরিজন থেকে দূরে থাকা পুলিশ সদস্যদের মনে কিছুটা আনন্দ দিতেই ফাগুনের এই মহতিক্ষণে এ আয়োজন। আমাদের ডাকে সাড়া দিয়ে যারা অনুষ্ঠানে সমবেত হয়েছেন তাদের প্রতি আমরা কৃতজ্ঞ।
পরে প্রেস ক্লাব ও শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক আবদুল মান্নান এর পরিবেশনায় অনুষ্ঠিত হয় সাংস্কৃতিক অনুষ্টান। অনুষ্ঠানে চলাকালে অতিথিদের মাঝে পিঠা বিতরণের মধ্য দিয়ে পিঠা উৎসব উদ্বোধন করা হয়।
সাংস্কৃতিক অনুষ্টানে শিল্পীদের পাশাপাশি অফিসার ইনচার্জ আমির হোসেন, এস.আই মোঃ আক্কাছ আলী ও পুলিশ সদস্যরা গান পরিবেশন করেন।
শিল্পকলা একাডেমীর নিয়মিত শিক্ষক টিটু বড়ুয়ার নেতৃত্বে শিল্পি দ্বীপা মল্ল, দেব লীনা,অর্পিতা বড়ুয়া, নাছিমা আক্তার, রওশন জান্নাত, মোঃ জুয়েল গান পরিবেশন করেন। এছাড়া মায়া মারমার নেতৃত্বে একদল মারমা নৃত্য শিল্পি নৃত্য পরিবেশন করে অনুষ্ঠানকে আনন্দময় করে তোলেন।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on telegram
Telegram
Share on skype
Skype