শুক্রবার-১২ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ-২৮শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ-৬ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

রাউজানে মাওলানা ছৈয়দুল হক(র.)’র ওরশ সম্পন্ন

রাউজান প্রতিনিধি : মাওলানা ছৈয়দুল হক (র.) প্রকাশ সূফি সাহেব হুজুর এর ২৯ তম ওরশ শরীফ ও উত্তর গুজরা বায়তুল উলুম সিনিয়র মাদরাসা, উত্তর ও পশ্চিম গুজরা ছৈয়দিয়া এতিমখানা ও হেফজখানার ৩৯ তম বার্ষিক সভা রবিবার (৭ ফেব্রুয়ারি) মাদ্রাসা মাঠে অনুষ্ঠিত হয়।

ওরশ শরীফ ও বার্ষিক সালানা জলসার প্রথম অধিবেশনে সভাপতিত্ব করেন আলহাজ্ব আব্দুস ছালাম, সভাপতি উত্তর গুজরা বায়তুল উলুম সিনিয়র মাদরাসা পরিচালনা পরিষদ। বিশেষ অতিথি ছিলেন লায়ন মুহাম্মদ সাহাব উদ্দীন (আরিফ), চেয়ারম্যান ১১ নং পশ্চিম গুজরা ইউনিয়ন পরিষদ, রাউজান , চট্টগ্রাম। আমন্ত্রীত ওয়াজিন ছিলেন হযরতুলহাজ্ব আল্লামা আবুল আসাদ মুহাম্মদ জুবায়ের রেজভী, আরবী প্রভাষক, জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলীয়া, চট্টগ্রাম। বিশেষ বক্তা ছিলেন যথাক্রমে হযরতুলহাজ্ব আল্লামা হাফেজ রুহুল আমিন, খতিব, রোয়াজারহাট কেন্দ্রীয় জামে মসজিদ, রাঙ্গুনিয়া, হযরতুলহাজ্ব মাওলানা ইকবাল হোসেন কাদেরী, খতিব, বনরূপা কেন্দ্রীয় শাহী জামে মসজিদ, রাঙ্গামাটি, হযরত মাওলানা খায়রুল আমিন চিশতি, আরবী প্রভাষক, নজিরিয়া নইমিয়া মাহমুদিয় সুন্নিয়া ফাযিল মাদ্রাসা, চট্টগ্রাম, হযরতুলহাজ্ব মাওলানা আবু জাফর মানিকী, মুদাররিস, উত্তর গুজরা বায়তুল উলুম সিনিয়র মাদ্রাসা, মগদাই , চট্টগ্রাম। বার্ষিক প্রতিবেদন পাঠ করেন হযরত মাওলানা মুহাম্মদ আজিজুল হক আলকাদেরী, অধ্যক্ষ ও সম্পাদক, উত্তর গুজরা বায়তুল উলুম সিনিয়র মাদ্রাসা, মগদাই , চট্টগ্রাম।সভায় উপস্থিত ছিলেন মুহাম্মদ জয়নাল আবেদীন, বিশিষ্ট সমাজসেবক ও আলীফ হাসপাতাল ও ডায়গনস্টিক সেন্টারের পরিচালক (অডিট)।

দ্বিতীয় অধিবেশনে সভাপতিত্ব করেন শাহজাদা অধ্যাপক সৈয়দ মুহাম্মদ নাছিম উদ্দিন, দরবারে ছেরাজিয়া, আধারমানিক, রাউজান, চট্টগ্রাম। বিশেষ অতিথি ছিলেন যথাক্রমে শেখ আহমদ চৌধুরী, সাবেক উপজেলা শিক্ষা অফিসার , থানচি, বান্দরবান ও মুহাম্মদ দৌলতুর রহমান, উপজেলা শিক্ষা অফিসার, রামগঞ্জ, লক্ষীপুর। আমন্ত্রীত ওলামায়েকেরাম ছিলেন হযরতুল আল্লামা মুফতি মাহমুদুল হাসান আলকাদেরী, প্রধান ফকিহ, কাদেরীয়া তৈয়‌্যবিয়া আলীয়া, মুহাম্মদপুর, ঢাকা, হযরতুল আল্লামা বদিউল আহমদী, উপাধ‌্যক্ষ, কাগতিয়া এশায়াতুল উলুম কামিল(এম এ) মাদরাসা। আমন্ত্রীত অতিথি ছিলেন মুহাম্মদ আবদুল মালেক, প্যানেল চেয়ারম্যান, ১১ নং পশ্চিম গুজরা ইউনিয়ন পরিষদ, মুহাম্মদ ইসমাইল হোসেন মেম্বার, পশ্চিম গুজরা ইউনিয়ন পরিষদ, মুহাম্মদ সালাউদ্দীন, ইউিপ সদস্য রাসেদ, মো. আরিফ, ইউপি সদস্য জামাল, সাংবাদিক এস এম নুরুল আলম খোকন সহ প্রমুখ।

উক্ত ওরশ শরীফে রাউজানের সর্বস্তরের লাখ লাখ ভক্তের উপস্থিতিতে ওরশ ও মাদ্রাসার সালানা জলসা সম্পন্ন হয় অনুষ্ঠান শেষে লাখ লাখ ভক্তদের মাঝে তবারুক বিতরণ করা হয়। উল্লেক্ষ্য যে, এত বিশাল ভক্তদের তবারুক বিতরণের জন্য ২২০ ডেকসি তবারুক তৈরি করা হয় এবং তা সব ভক্তদের সতস্ফুর্ত ভাবে বিতরণ করা হয়।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on telegram
Telegram
Share on skype
Skype