রবিবার-২১শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ-৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ-১২ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

চ্যানেল_আই “পরিবর্তনের নায়ক” কৃষি এওয়ার্ড পেলেন রাঙ্গুনীয়ার এরশাদ মাহমুদ

প্রিয়তোষ কান্তি দে

কৃষি ক্ষেত্রে অনন্য অবদানের স্বীকৃতি হিসেবে “স্ট্যান্ডার্ট চাটার্ড ব্যাংক-চ্যানেল আই” কৃষি এওয়ার্ড পেলেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদের ছোট ভাই রাঙ্গুনিয়া উপজেলার পদুয়া ইউনিয়নের সুখিবিলাস এলাকার সফল মৎস্য ও কৃষি খামারী এরশাদ মাহমুদ। তাকে খামার উদ্যোক্তা হিসেবে “পরিবর্তনের নায়ক” ক্যাটাগরিতে এই এওয়ার্ড দেওয়া হয়েছে।

শুক্রবার (৮ জানুয়ারি) সন্ধ্যায় রাজধানীর হোটেল সোনারগাঁও-এ আনুষ্ঠানিক ভাবে এই সম্মাননা প্রদান করা হয়। কৃষি এবং কৃষককে সম্মানিত করার দেশের সবচেয়ে বড় এই আয়োজনটি করেছিল স্টান্ডার্ড চাটার্ড ব্যাংক এবং চ্যানেল আই যৌথভাবে। ৬ষ্ঠ বারের মতো এই আয়োজনে সম্মানিত করা হয়েছে দেশের ১০ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে। যেখানে “পরিবর্তনের নায়ক” ক্যাটাগরিতে সম্মাননা পেলেন রাঙ্গুনিয়ার সফল খামারী এরশাদ মাহমুদ। এরআগে গতবছরের ২৪ ডিসেম্বর “চ্যানেল আই” জুড়িবোর্ড তার নাম ঘোষণা করেছিল।

এরশাদ মাহমুদ একজন সফল খামারী। মৎস্য খামারী হিসেবে তিনি সরকারিভাবে উপজেলা ও জেলা পর্যায়ে পুরস্কৃত হয়েছিলেন। ২০১৩ সালে জাতীয় পর্যায়েও সফল মৎস্য খামারী হিসেবে প্রধানমন্ত্রীর হাত থেকে পুরস্কার পেয়েছিলেন এরশাদ মাহমুদ। মৎস্য খামারের বাইরেও তিনি গড়ে তুলেছেন বিলুপ্ত প্রজাতি গয়ালের খামার সম্প্রতি তিনি বিরল প্রজাতির “টং গরু”র খামার গড়ে সবাইকে তাক লাগিয়ে দিয়েছেন। এর বাইরেও তার ধানসহ বিভিন্ন কৃষিজ সামগ্রীর খামার রয়েছে। এদিকে চ্যানেল আই “পরিবর্তনের নায়ক” উপাধি পাওয়ায় এরশাদ মাহমুদকে বিভিন্ন সামাজিক, রাজনৈতিক, সামাজিক ও ধর্মীয় সংগঠন বিভিন্ন বার্তায় তাকে অভিনন্দন জানিয়েছেন।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on telegram
Telegram
Share on skype
Skype