বৃহস্পতিবার-১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ-৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ-৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

রামগড়ে প্রধানমন্ত্রীর উপহার আশ্রয়ণ-২ প্রকল্পর ১০টি গৃহনির্মান কাজের উদ্বোধন


রতন বৈষ্ণব ত্রিপুরা রামগড় (খাগড়াছড়ি) উপজেলা সংবাদদাতাঃ সারাদেশের ন্যায় রামগড়ে মুজিব শতবর্ষ উপলক্ষে “আশ্রয়ণের অধিকার শেখ হাসিনার উপহার” এ শ্লোগানকে সামনে রেখে গৃহহীনদের জন্য গৃহ প্রদান নীতিমালা ২০২০ মূলে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ১০টি আশ্রয়ণ প্রকল্পের কাজ উদ্বোধন করা হয়েছে।

রবিবার(২২ নভেম্বর) বিকাল সাড়ে ৪টায় রামগড় ১নং ইউপি’র ৯নং ওয়াডের হাতির খেদা এলাকায় প্রধানমন্ত্রীর উপহার স্বরূপ মাটিকেটে শুভ উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান বিশ্ব প্রদীপ কুমার কার্বারী ও উপজেলা নির্বাহী অফিসার মু, মাহমুদ উল্লাহ মারুফ।
এসময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সজীব কান্তি রুদ্র, অফিসার ইনচার্জ মোঃ সামসুজ্জামান, পিআইও মোঃ মনছুর আলী, ১নং ইউপি চেয়ারম্যান শাহআলম মজুমদার। এতে আরো উপস্থিত ছিলেন স্থানীয় গন্যমান্যব্যক্তির্বগ, জনপ্রতিনিধিসহ স্থানীয় সাংবাদিক বৃন্দ।
পিআইও মনছুর আলী এ প্রতিনিধিকে জানান- আশ্রয়ণ- প্রকল্পের আওতায় রামগড় ১নং ইউপিতে ১০টি পরিবারের জন্যে আশ্রয়ণ প্রকল্পেরে প্রতিটি ঘরের বরাদ্ধ দেয়া হয়েছে ১লাখ একাত্তর হাজার টাকা করে সর্বমোট ১৭লাখ দশ হাজার টাকা বরাদ্ধ দেয়া হয়েছে।
উল্লেখ্য-১৯৭২সালের ২০ জানুয়ারি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নোয়াখালী জেলার(বর্তমান লক্ষিপুর) চরপোড়াগাছা গ্রাম পরিদর্শনে যান এবং ভূমিহীন-গৃহহীন-অসহায় মানুষের পুর্নবাসনের নির্দেশ প্রদান করেন। জাতির পিতার নির্দেশনার প্রেক্ষিতে শুরু হয় বাংলাদেশের ভূমিহীন-গৃহহীন পুর্নবাসন কার্যক্রম।

Chat conversation end
Type a message…

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on telegram
Telegram
Share on skype
Skype