বৃহস্পতিবার-১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ-৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ-৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সমিতিরহাট ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে আলোচনায় শিল্পপতি মোস্তাফা কামাল শিমুল

মোঃ অলিউল্লাহ
আগামী মার্চ মাসে অনুষ্ঠিত হবে ফটিকছড়ির ১৬টি ইউনিয়ন পরিষদের নির্বাচন। এই নির্বাচনকে উপলক্ষ্য করে এখন থেকেই মাঠে চষে বেড়াচ্ছেন সম্ভাব্য প্রার্থীরা। নিজ নিজ এলাকায় প্রচার প্রচরণায় ব্যস্ত হয়ে পড়েছেন তাঁরা। উপজেলার বিভিন্ন ইউনিয়নের তৃণমূল হতে নৌকা প্রতীকের জন্য তাঁরা জোর প্রচেষ্টা ও লবিং করে যাচ্ছেন।
তন্মধ্যে সমিতিরহাট ইউনিয়নে আলোচনায় আছেন দুবাই আওয়ামী যুবলীগের সভাপতি, সমিতিরহাটের কৃতিসন্তান বিশিষ্ট সমাজসেবক ও দানবীর শিল্পপতি মোস্তাফা কামাল শিমুল।

তিনি সমিতিরহাট ইউনিয়নের নব্বই দশকে প্রতিষ্ঠিত সংগঠন “মুজিব ফ্রন্ট”র দীর্ঘদিন সভাপতির দায়িত্ব পালন করেছেন। এছাড়াও তিনি দুবাইস্থ বাংলাদেশ বিজনেস কাউন্সিল (বিবিসি) এর সদস্য এবং সমিতিরহাট উচ্চ বিদ্যালয়ের আজীবন দাতা সদস্য।

দুবাইস্থ বাংলাদেশ কমিউনিটির প্রিয়মুখ মোস্তাফা কামাল শিমুল সংযুক্ত আরব আমিরাতের একজন প্রতিষ্ঠিত ব্যাবসায়ী। যার প্রতিষ্ঠানে প্রায় শতাধিক কর্মচারী কর্মরত।

তিনি লক গাউনের সময় খাদ্যসামগ্রী বিতরণ সহ নানাভাবে দুবাইতে কর্মহীন মানুষের পাশে দাঁড়িয়েছেন । এছাড়াও আরব আমিরাতের আওয়ামী সংগঠনের যে কোনো অনুষ্ঠানে তিনি আর্থিক ও সার্বিকভাবে সহায়তা করেন বলে জানা গেছে।

তিনি ইতিমধ্যে সম্পূর্ণ নিজস্ব অর্থায়নে সমিতিরহাট উত্তর নিশ্চিন্তাপুর এমাদুল উলুম একতা সরকারী প্রাথমিক বিদ্যালয়, উত্তর নিচিন্তাপুর আবদুল হামিদ মিয়াজি সরকারি প্রাথমিক বিদ্যালয়, ছাদেক নগর সরকারি প্রাথমিক বিদ্যালয়, রোসাংগিরী আরবানীয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে শহীদ মিনার নির্মাণ করে দিয়েছেন।

তিনি প্রবাসে ছাড়াও এলাকায় শিক্ষা, ধর্মীয় কাজ, প্রতিবছর দুঃস্থ মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ, অসহায় মানুষের চিকিৎসায় আর্থিক সহায়তা সহ নানাভাবে মানুষের সহায়তা করেন বলে এলাকায় একজন সমাজসেবক হিসেবে সুপরিচিত রয়েছে।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on telegram
Telegram
Share on skype
Skype