শনিবার-১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ-১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ-৯ই জিলহজ, ১৪৪৫ হিজরি

সাংবাদিকরা যেন মানুষের অধিকার প্রতিষ্ঠায় আরও সচেষ্ট হন- বীর মুক্তিযোদ্ধা বেনজির আহমেদ এমপি

ইতিহাস৭১ডেস্ক:ঢাকা ২০ আসনের সংসদ সদস্য ও ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা বেনজির আহমেদ বলেন, সাংবাদিকরা যেন মানুষের অধিকার প্রতিষ্ঠায় আরও সচেষ্ট হন।

সাংবাদিক সমাজ হচ্ছে আমাদের চতুর্থ স্তম্ভ। তাদের প্রত্যেকের যথেষ্ট গুরুত্ব ও মর্যাদা রয়েছে। আমি ব্যক্তিগতভাবে আনন্দিত রুর‌্যাল জার্নালিস্ট ফাউন্ডেশন ঢাকা জেলা কমিটির পরিচিতি সভায় আমাকে আমন্ত্রণ জানানোর জন্য। ব্যক্তিগত জীবনে আমিও এক সময় সাংবাদিকতা করেছি। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানও সাংবাদিকদেরকে শ্রদ্ধা করতেন।

বর্তমান মাননীয় প্রধানমন্ত্রী সাংবাদিকদের কল্যাণে ব্যাপক ভূমিকা পালন করছেন। তিনি বলেন, মুক্তিযুদ্ধের এই মাসে আপনারা মনে রাখবেন, ইতিহাস যারা বিকৃতি করে তাদের চেহারা উন্মোচন করার দায়িত্ব আপনাদের। বর্তমানে উন্নয়নের যে ধারাবাহিকতা চলছে আপনারা সব সময় পজেটিভ সংবাদ পরিবেশন করবেন। এতে করে দেশ আরো এগিয়ে যাবে।

২১ মার্চ ২০২৩, রোজ মঙ্গলবার বেলা ১১টায় টায় জাতীয় প্রেস ক্লাবের মাওলানা আকরাম খাঁ মিলনায়তনে রুর‌্যাল জার্নালিস্ট ফাউন্ডেশন (আরজেএফ)’র ঢাকা জেলা শাখা কর্তৃক আয়োজিত মহান স্বাধীনতা দিবসের আলোচনা সভা ও নবনির্বাচিত কমিটির অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ঢাকা জেলা নবনির্বাচিত আরজেএফ’র সভাপতি সিদ্দিকুর রহমান আজাদীর সভাপতিত্বে ও নবনির্বাচিত সাধারণ সম্পাদক মোঃ ইমাম হোসেনের সঞ্চালনায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন, আরজেএফ’র চেয়ারম্যান এস এম জহিরুল ইসলাম। স্বাগত বক্তব্য রাখেন আরজেএফ’র ভারপ্রাপ্ত মহাসচিব মোঃ আল-আমিন শাওন। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জাতীয় মানবাধিকার সমিতির চেয়ারম্যান মোঃ মঞ্জুর হোসেন ঈসা, স্থায়ী পরিষদের সদস্য মোঃ ছানাউল্লাহ, মোঃ ফারুক আহমেদ, আরজেএফ’র সাংগঠনিক সমন্বয়ক আব্দুল্লাহ আল মারুফ, লুৎফুন নাহার রিক্তা, ঢাকা জেলার সিনিয়র সহ-সভাপতি আহমেদ জীবন, এম শাজাহানসহ ঢাকা জেলার অন্যান্য নেতৃবৃন্দ। পবিত্র কোরআন থেকে তেলোয়াত করেন শাফিউর রহমান কাজী।

স্বাগত বক্তব্যে এস এম জহিরুল ইসলাম বলেন, সাংবাদিকতার ব্রত নিয়ে জনগণের কল্যাণে কাজ করার প্রত্যয় নিয়ে ঢাকা জেলা কমিটি এগিয়ে যাবে সব সময়। তারই ধারাবাহিকতায় নতুন কমিটির অভিষেক করলাম।

তিনি আরো বলেন, আপনারা সব সময় মনে রাখবেন সাংবাদিকতা একটি মহান পেশা। এই পেশার বাইরে গিয়ে আপনারা অনৈতিক কোন কাজের সাথে যুক্ত হবেন না।

তিনি নবনির্বাচিত ঢাকা জেলার সকল নেতৃবৃন্দকে কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে প্রাণঢালা অভিনন্দন জানান।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on telegram
Telegram
Share on skype
Skype