মঙ্গলবার-১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ-১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ-১০ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

রাষ্ট্রপতির সাথে বৌদ্ধ প্রতিনিধি বৃন্দের সৌজন্য সাক্ষাত

ঢাকা প্রতিনিধি : হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান,র আদর্শের সৈনিক , বিশ্ব মানবতার মহান নেতা ,আধুনিক বাংলাদেশের রুপকার গণতন্ত্রের মানসকন্যা,জননেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা র আস্থাভাজন বাংলাদেশের নব নির্বাচিত ২২তম মহামান্য রাষ্ট্রপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ সাহাবুদ্দিন সাথে তাঁর ব্যক্তিগত কার্যালয়ে আজ দুপুরে বৌদ্ধ প্রতিনিধিগণ সৌজন্য সাক্ষাত করেন।

এতে উপস্থিত ছিলেন আশিন জিনরক্ষিত মহাথেরো ,প্রতিষ্ঠাতা পরিচালক- বোধিজ্ঞান ভাবনা কেন্দ্র বৌদ্ধ বিহার।এস.লোকজিৎ মহাথেরো প্রাক্তন মহাসচিব:- বাংলাদেশ সংঘরাজ ভিক্ষু মহাসভা। অধ্যক্ষ:-চান্দগাঁও সার্বজনীন শাক্যমুনি বৌদ্ধ বিহার।

ভদন্ত- শ্রদ্ধানন্দ থেরো,আবাসিক-ধর্মরাজিক বৌদ্ধ বিহার। ভদন্ত:- করণানন্দ থেরো।উপাধ্যক্ষ- প্রজ্ঞানন্দ বৌদ্ধ বিহার। বিশিষ্ট বৌদ্ধ নেতা , দানশীল ব্যক্তিত্ব মিস্টার দয়াল কুমার বড়ুয়া প্রাক্তন ট্রাস্টী:- বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্ট , গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার , ও নয়ন চাকমা । এতে বৌদ্ধ প্রতিনিধিগণ পুস্পাভিনন্দন ও বুদ্ধমূর্তি সহ বই উপহার প্রদান করেন । প্রতিনিধিদের পক্ষ থেকে মিঃ দয়াল কুমার বড়ুয়া বলেন – আমরা অত্যন্ত আনন্দিত হয়ছি আপনার মতো নিরহংকারী , অসম্প্রদায়িক চেতনার মহান ত্যাগী দেশপ্রেমিক বীরমুক্তিযোদ্ধা কে জননেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার অসম্প্রদায়িক ডিজিটাল বাংলাদেশ গড়ার জন্য বাংলাদেশের ২২তম রাষ্ট্রপতি নির্বাচিত হয়েছেন , তাতে বৌদ্ধদের পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন জ্ঞাপন করছি , বৌদ্ধ সম্প্রদায় সব সময় মানবতার পক্ষে ছিল এবং মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার শুভানুধ্যায়ী তাই আপনার মতো যোগ্যতম মহান বীরমুক্তিযোদ্ধা কে মহামান্য রাষ্ট্রপতি হিসেবে পেয়ে আমরা ধন্য ও গর্বিত। উপস্থিত বৌদ্ধভিক্ষুগণ তাহার নীরোগ দীর্ঘীয়ু কামনায় বিশেষ প্রার্থনা করেন ।

এতে নব নির্বাচিত ২২তম মহামান্য রাষ্ট্রপতি বীর মুক্তিযাদ্ধা মো. সাহাবুদ্দিন বলেন -আপনাদের আগমণে আমি অত্যন্ত আনন্দিত হয়েছে কৃতজ্ঞতা প্রকাশ করি , আপনারা আমরা দোয়া করবেন মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা আমায় জনগণের সেবা করার যে দায়িত্ব দিয়েছেন তা যেন সুসম্পন্ন করতে পারি এবং বাংলাদেশের সকল সম্প্রদায়ের মানুষ যেন যার যার ধর্ম সুন্দর ভাবে পালন করে দেশকে এগিয়ে নিয়ে যায় মাননীয় প্রধানমন্ত্রীর বর্তমান সরকারে সেই শ্লোগান হোক আগামী পথচলা – ধর্ম যার যার রাষ্ট্র সবার” ।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on telegram
Telegram
Share on skype
Skype