মঙ্গলবার-১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ-১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ-১০ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

আওয়ামী লীগের দুর্দিনে-দু:সময়ে ও সংকটে মোহাম্মদ নাসিম ছিলেন অগ্নিশিখা

 

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ আওয়ামী লীগের ইতিহাস মানে মহান মুক্তিযুদ্ধ, স্বাধীনতা সংগ্রাম, বাঙালি জাতীয়তাবাদ, অসাম্প্রদায়িক চেতনা, ধর্ম নিরপেক্ষতা ও মুক্তচিন্তা চেতনার শুদ্ধতার ইতিহাস। আর এ কালজয়ী ইতিহাসের স্বর্ণালী অধ্যায় বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতা। বাঙালির ইতিহাস মানে বঙ্গবন্ধুর ইতিহাস। বঙ্গবন্ধুর ইতিহাস মানে আওয়ামী লীগের ইতিহাস। আওয়ামী লীগের ইতিহাস মানে স্বাধীন বাংলাদেশের ইতিহাস। বঙ্গবন্ধু, স্বাধীন বাংলাদেশ ও বাংলাদেশ আওয়ামী লীগ একটি অবিচ্ছেদ্য অংশ। বাংলাদেশ, স্বাধীনতা ও বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ আওয়ামী লীগ। পিতা শহীদ ক্যাপ্টেন এম. মনসুর আলীর মতো সাহসী, দৃঢ়চেতা, দেশপ্রেমিক ও দলের আদর্শের প্রতি অবিচল বিশ্বাসে ছিলেন মোহাম্মদ নাসিম। আওয়ামী লীগের দুর্দিনে-দু:সময়ে ও সংকটে মোহাম্মদ নাসিম ছিলেন অগ্নিশিখা ও সাহসিকা।
বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট চট্টগ্রাম জেলা শাখার উদ্যোগে আজ ১৩ জুন রবিবার বিকাল ৫টায় নগরের মৌসুমী আবাসিক এলাকার চৈতালি হলে বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য, সাবেক মন্ত্রী, জাতীয় চার নেতা শহীদ ক্যাপ্টেন এম. মনসুর আলীর সুযোগ্য সন্তান, দেশবরেণ্য রাজনীতিবিদ মোহাম্মদ নাসিম-এর প্রথম মৃত্যুবার্ষিকীর আলোচনা সভা সংগঠনের সভাপতি অধ্যাপক অ্যাডভোকেট কামরুন নাহার বেগমের সভাপতিত্বে ও সংগঠনের জেলা সমন্বয়ক স.ম. জিয়াউর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়। সভায় প্রধান আলোচকের বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক আবুল বশর। সভায় অধ্যাপক এডভোকেট কামরুন নাহার বেগম বলেন, মোহাম্মদ নাসিম বাংলাদেশ আওয়ামী লীগ ও বঙ্গবন্ধুর আদর্শ থেকে একচুল পরিমানও বিচ্যুত হননি। তিনি সবসময় দল ও বঙ্গবন্ধুর আদর্শের প্রতি ছিলেন সতত অবিচল। সাধারণ সম্পাদক সম্পাদক আবুল বশর বলেন, মোহাম্মদ নাসিম একটি আলোকিত ইতিহাস। মোহাম্মদ নাসিমের অবদান জাতি আজীবন গভীর শ্রদ্ধায় স্মরণ করবে। বাংলাদেশ যতদিন রবে বঙ্গবন্ধুও ততদিন রবে। আর বঙ্গবন্ধু যতদিন রবে ততদিন মোহাম্মদ নাসিম রবে।
সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট রাঙ্গুনিয়া উপজেলা শাখার সভাপতি অধ্যাপক মাহবুবুল আলম, সাধারণ সম্পাদক অধ্যাপক মমতাজ উদ্দিন চৌধুরী, জেলা শাখার সমাজকল্যাণ সম্পাদক মো: হাসান মুরাদ, সহ-প্রচার সম্পাদক মো. নাজমুল হুদা, জেলা শাখার সদস্য জয়া চৌধুরী, লাকী আক্তার, সাথী কামাল, রাজা চৌধুরী, নন্দীনি চৌধুরী, শিল্পী সমতা বড়ুয়া, শিল্প মৃত্তিকা বড়ুয়া, মানবাধিকার কর্মী ইমরান হোসেন রাসেল, মো: ইমাম হোসেন প্রমুখ। আলোচনা সভার শুরুতে মোহাম্মদ নাসিমের প্রতি শ্রদ্ধা জানিয়ে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on telegram
Telegram
Share on skype
Skype