বৃহস্পতিবার-১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ-৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ-৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

ফটিকছড়িতে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন বিষয়ক সেমিনার

মোঃঅলিউল্লাহ
“মুজিব বর্ষের অঙ্গীকার, সুরক্ষিত ভোক্তা অধিকার” এই প্রতিপাদ্যে ফটিকছড়ি উপজেলা প্রশাসনের আয়োজনে ‘ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন ২০০৯’ অবহিতকরণ ও বাস্তবায়ন বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৯ নভেম্বর) উপজেলা প্রশাসন আয়োজনে মুক্তিযাদ্ধা জহরুল হক হল মিলায়তনে অনুষ্ঠিত ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০১৯ অবহিতকরণ ও বাস্তবায়ন বিষয়ক সেমিনারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: সায়েদুল আরিফের সভাপতিত্বে, প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান হোসাইন মো: আবু তৈয়ব।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা মহিলা ওভাস চেয়ারম্যান জেবুন নাহার মুক্তা, উপজেলা মহিলা ওভাস চেয়ারম্যান এডভোকেট ছালামত উল্লাহ চৌধুকী শাহীনসহ উপজেলা প্রসাশনের কর্তকর্তা মিডিয়াকর্মী, বিভিন্ন বাজার ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দ ও ব্যবসায়ী প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

এসময় বক্তারা বলেন, ভোক্তাদের অধিকার সংরক্ষণের উপর বর্তমান সরকার সর্বাধিক গুরুত্বারোপ করেছে। এজন্য ২০০৯ সালের ৬ এপ্রিল ভোক্তা অধিকার সংরক্ষণ আইনটি প্রণীত হয়েছে। ভোক্তাদের অধিকার ক্ষুন্ন হলে বা লংঘিত হলে এই আইনে যে কোন ভোক্তাই অভিযোগ করে অতিসহজেই আইনানুগ প্রতিকার পেতে পারে।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on telegram
Telegram
Share on skype
Skype