রবিবার-২১শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ-৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ-১২ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

অপহরণের ১৮ দিন পর স্কুলছাত্রী উদ্ধার, গ্রেফতার -১

আল মামুন ঘিওর, মানিকগঞ্জ ,

মানিকগঞ্জের ঘিওর থেকে অপহৃত হয় দশম শ্রেনীর এক স্কুলছাত্রী (১৫)। ১৮ দিন পর ময়মনসিংহ থেকে তাকে উদ্ধার করে পুলিশ। অপহরণের অভিযোগে মো. রবিউল ইসলাম (২০) নামের এক কিশোরকে গ্রেফতার করেছে পুলিশ। অভিযুক্ত রবিউল
মানিকগঞ্জের সিংগাইরের গাড়াদিয়া এলাকার মো.সিদ্দিক মিয়ার ছেলে। অপহৃত স্কুলছাত্রীর বাড় মানিকগঞ্জের ঘিওর উপজেলায়। সে উপজেলার একটি বিদ্যালয়ের দশম শ্রেনীর ছাত্রী।

সোমবার দুপুরে মানিকগঞ্জের গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা
(ওসি) মো. আবুল কালাম এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এসব তথ্য জানান।

পুলিশ জানান, চলিত বছরের ১৬ মার্চ সকালে স্কুলে যাওয়ার কথা বলে বাড়ি থেকে বের হয় ওই স্কুলছাত্রী নিখোঁজ হয়। দীর্ঘ ১৮ দিনেও সন্ধান পেয়ে গত ২ এপ্রিল ঘিওর থানায় ওই স্কুলছাত্রীর মা একটি অভিযোগ দায়ের করেন। এরপর তথ্য প্রযুক্তি ব্যবহার করে ময়মনসিংহ জেলার ত্রিশাল উপজেলার বালিপাড়া গ্রাম থেকে ওই স্কুলছাত্রীকে রোববার রাতে উদ্ধার করে পুলিশ। অপহরণের অভিযোগে মো. রবিউল ইসলাম নামের এক কিশোরকে গ্রেফতার করে মানিকগঞ্জের ডিবি পুলিশের একটি দল।

ডিবির ওসি মো.আবুল কালাম বলেন, ওই স্কুলছাত্রীকে উদ্ধারের পর পরিবারের লোকজনকে খবর দেওয়া হয়েছে এবং জবানবন্দির জন্য ওই স্কুলছাত্রীকে আদালতে প্রেরণ করা হবে। একই সঙ্গে অভিযুক্ত কিশোরকে ঘিওর থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

ঘিওর থানার ওসি মো: আমিনুর রহমান বলেন, স্কুলছাত্রীর মায়ের অভিযোগের প্রেক্ষিতে ঘিওর থানার ২০০০ সালের নারী ও শিশু নির্যাতন দমন আইন (সংশোধনী/২০০৩) এর ৭/৩০ ধারায় (মামলা নং- ১) মামলা রুজু হয়। মঙ্গলবার) সকালে গ্রেফতারকৃত মো. রবিউল ইসলামকে আদালতে সোপর্দ করা হবে।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on telegram
Telegram
Share on skype
Skype