রবিবার-২১শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ-৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ-১২ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

 কর্মবীর ভদন্ত জিনানন্দ মহাথের (এমএ)পরলোক গমন করেছেন

দেশপ্রিয় বড়ুয়া বিশেষ প্রতিনিধি
 বর্ষীয়ান সাংঘিক ব্যক্তিত্ব , সাতকানিয়া লোহাগাড়া ভিক্ষু সমিতির প্রাক্তন সভাপতি , মহাবোধি কিন্ডারগার্ডেন এর প্রতিষ্ঠাতা অধ্যক্ষ , বিশিষ্ট শিক্ষাবিদ , খুসাঙ্গের পাড়া মহাবোধি কমপ্লেক্সের রূপকার,মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিষ্টার বিপ্লব বড়ুয়া’র চাচা কর্মবীর  ভদন্ত জিনানন্দ মহাথেরো (এম এ ত্রিপিটক বিশারদ)
গত (২২/৭/২০২০ইং) দিবাগত প্রায় রাত ১২ :০০ টার সময় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মহাপ্রয়ান হয়েছেন ।
সুদীর্ঘকাল তাঁহার বৌদ্ধ সন্ন্যাসী জীবনে ধ্যান সাধনায় রত থেকে সমাজ সদ্ধর্ম তথা সকল জাতির কল্যাণ সাধনে কঠোর পরিশ্রম ও আত্মত্যাগের মাধ্যমে শিক্ষা প্রতিষ্ঠান সহ বৌদ্ধ বিহার নির্মাণ করেন।
তাঁহার নিজ জন্মস্থান লোহাগাড়া উপজেলা বড়হাতিয়া ইউনিয়নের খুসাঙ্গের পাড়া গ্রামে।আজ সকালে নিজ গ্রামে নিয়ে আসা হয়। খুসাঙ্গের পাড়া মহাবোধি বিহার পরিচালনা কমিটির সভাপতি শিক্ষক প্রিয়দর্শী বড়ুয়া জানান,আগমী ২৮ জুলাই ( মঙ্গলবার) যথাযথ ধর্মীয় মর্যাদায় শ্রদ্ধেয় ভান্তের পেটিকাবদ্ধ অনুষ্ঠানের আয়োজন করা হবে এবং ভান্তের শেষকৃত্য অনুষ্ঠানের দিন জানিয়ে দেওয়া হবে।
উল্লেখ্য যে তিনি মহামারী করোনা ভাইরাস যখন দেশে প্রথম প্রথম রোগী সনাক্ত হচ্ছে তখন সরকার লকডাউন ঘোষণা করেন। এমন কঠিন পরিস্থিতিতে নিজ তহবিল থেকে অসহায় দরিদ্র মানুষের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করেন এবং সরকারি ত্রাণ তহবিলেও অর্থদান করেন।
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on telegram
Telegram
Share on skype
Skype