শনিবার-১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ-১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ-৯ই জিলহজ, ১৪৪৫ হিজরি

ভারতের পশ্চিমবঙ্গে কঠোর বিধিনিষেধ আরোপ করেছে

 


ভারতের অন্য রাজ্যগুলোর মতো পশ্চিমবঙ্গেও করোনা সংক্রমণ কঠোর বিধিনিষেধ আরোপ করেছে। ভারতীয় গণমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, আজ শুক্রবার কঠোর বিধিনিষেধ আরোপ করে একটি নির্দেশনা জারি করেছে পশ্চিমবঙ্গ রাজ্য সরকার।
পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচন শেষ হওয়ার পরদিন করোনার সংক্রমণের লাগাম টানতে বিভিন্ন ধরনের কঠোর বিধিনিষেধ আরোপ করেছে মমতা বন্দোপাধ্যায়ের তৃণমূল কংগ্রেস সরকার। ভারতের অন্য রাজ্যগুলোর মতো পশ্চিমবঙ্গেও করোনা সংক্রমণ বাড়তে শুরু করেছে।
শুক্রবার সন্ধ্যা থেকেই রাজ্যজুড়ে এ নির্দেশনা কার্যকর হয়েছে। এতে বলা হয়েছে, পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত সিনেমা হল, শপিং মল, বিউটি পারলার, হোটেল-রেস্টুরেন্ট, ক্রীড়াঙ্গন, ব্যায়ামাগার, স্পা সেন্টার, সুইমিংপুল বন্ধ রাখতে হবে।

পশ্চিমবঙ্গের মানুষ প্রতিদিন সকাল ৭টা থেকে ১০টা ও বেলা ৩টা থেকে বিকেল ৫টা—এ পাঁচ ঘণ্টা সময় পাবেন বাজার করার জন্য। দিনের বাকি সময় দোকানপাট বন্ধ থাকবে। চালু রাখা যাবে নিত্যপণ্যের হোম ডেলিভারি সেবা। তবে ওষুধ, চিকিৎসাসামগ্রী ও মুদির দোকান বিধিনিষেধের আওতার বাইরে থাকবে। এতে আরও বলা হচ্ছে, নির্বাচনী সভা-সমাবেশ থেকেই এ সংক্রমণ দ্রুত ছড়িয়েছে।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on telegram
Telegram
Share on skype
Skype