মঙ্গলবার-১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ-১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ-১০ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

বেগম রোকেয়া দিবসে আলোচনা সভা ও জয়িতাদের সংবর্ধনা

মানিকছড়ি (খাগড়াছড়ি) প্রতিনিধি

কমলা রঙ্গের বিশ্বে নারী বাধার পথ দেবেই পাড়ি এই প্রতিপাদ্যকে সামনে রেখে মানিকছড়িতে বেগম রোকেয়া দিবস ও আন্তর্জাতিক নারী নির্যতন প্রতিরোধ পক্ষ-২০২০ এবং জয়িতা অন্বেষণে বাংলাদেশ কার্যক্রমের আওতায় আলোচনা সভা ও জয়িতাদের সংবর্ধনা প্রদান করা হয়।
বুধবার (৯ ডিসেম্বর) সকাল ১১ টায় উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের আয়োজনে ও উপজেলা প্রশাসনের সহযোগিতায় উক্ত আলোচনা সভা ও সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন হয়। উপজেলা সহকারি কমিশনার (ভূমি) রিফাত আসমা’র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান মো. জয়নাল আবেদীন। এ সময় উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মো. কামরুল আলম, উপজেলা দূপ্রক সভাপতি ও তিনটহরী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আতিউল ইসলাম, এসআই মো. আক্কাস আলী প্রমূখ উপস্থিত ছিলেন।
এ সময় বক্তারা বলেন, বেগম রোকেয়া ছিলেন নারী জাগরণের অগ্রদূত। তার দেখানো পথ অনুসরণ করে নারীরা আজ অনেক এগিয়ে গেছে। সমাজ কিংবা দেশের গুরুত্বপূর্ণ স্থানে তাদের অবস্থান সৃষ্টি করে নিয়েছে। নেতৃত্ব দিচ্ছেন সরকারী-বেসরকারী বিভিন্ন গুরুত্বপূণ পদে থেকে। দেশকে এগিয়ে নিয়ে যেতে রাখছেন অনবদ্ধ ভূমিকা। এখনও যারা সমাজে বিভিন্ন ভাবে নির্যাতন-নিপীড়নের স্বাীকার হচ্ছেন তাদের বেগম রোকেয়ার জীবনকে অনুসরণ করা সামনের দিকে এগিয়ে চলারও আহবান জানান বক্তারা।
পরে “জয়িতা অন্বেষণে বাংলাদেশ” শীর্ষক কার্যক্রমের আওতায় নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করেছেন যে নারী ক্যাটগরীতে উপজেলা পর্যায়ে মনি আক্তার’কে ও সফল জননী নারী ক্যাটাগরীতে উপজেলা পর্যায়ে খোশনেয়াজ রুনা’কে শ্রেষ্ঠ জয়িতার সম্মাননা প্রদান করেন অতিথিরা।

 

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on telegram
Telegram
Share on skype
Skype